মেষ রাশির ১৪২৯ সনের বার্ষিক রাশিফল

Share with Friends

ঋক্ষ চক্রানুসারে (বরাহ মিহিরোক্ত) ১৪২৯ সাল মেষরাশির ক্ষেত্রে মিশ্র ফল দেখা যাবে। এই রাশির অধিপতি গ্রহ হলেন মঙ্গল। আপনি যদি সরকারি চাকুরিজীবী হন তবে গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব নিয়ে দূরে কোথাও যাত্রা করতে থেকে পারে। এবং সে ক্ষেত্রে আপনি সাফল্য পাবেন। এই বছর আপনি মিষ্ট এবং যুক্তিপূর্ণ কথায় সবার মন জয় করতে পারেন।

সন্তানের উচ্চশিক্ষা এবং গবেষণার জন্য অর্থের চিন্তা দূর থেকে পারে। বছরের শুরুতে সপ্তাহের শুরুর দিকে অসাবধানতায় বৈষয়িক ক্ষতি ও ভুল বোঝাবুঝি থেকে পারে। পরিবারের কোনওও গুরুজনের চিকিৎসা বিভ্রাটে হয়রানি পোহাতে থেকে পারে আপনাকে। এবং সে ক্ষেত্রে আইনের সাহায্য নিতে পারেন আপনি।

সপ্তাহের মধ্যভাগে ভাইবোনের সঙ্গে পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিবাদ থেকে পারে। সে ক্ষেত্রে মানসিক শান্তি নষ্ট থেকে পারে আপনার। কাজের ব্যস্ততার কারণে আপার দৈনন্দিন কর্তব্যে অবহেলা থেকে পারে।

সপ্তাহের শেষভাগে কোনওও দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে গিয়ে বিপত্তি দেখা দিতে পারে, তাই সতর্ক থাকুন। এই সময় প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের যোগ রয়েছে। পুরানো বন্ধুর সঙ্গে হঠাৎ দেখা থেকে পারে।

যে কোনওও বাংলা মাসের ২, ৬, ১০, ১৩, ২৫, ২৯ তারিখ বজ্জনীয়। আপনার পক্ষে সাধারণত শনিবার, শতভিষা নক্ষত্র এবং দ্বিতীয়া দশমী একাদশী তিথি শুভপ্রদ।

স্বাস্থ্য– স্বাস্থ্যের দিক থেকে এই বছর আপনার শুভ যাবে। আবহাওয়া পরিবর্তনে শারীরিক উন্নতি হবে। পারলে স্বাস্থ্যকর জায়গায় বেড়িয়ে আসুন। মা বা মাতৃস্থানীয় কারোর শারীর খারাপ থেকে পারে। সতর্ক থাকুন। শারীরিক সঙ্কটের পরিস্থিতিতে স্ত্রী আপনার পাশে থাকবেন। এই বছর একাধিক আকস্মিক আঘাত প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। কোমর এবং হাঁটুর যন্ত্রণায় ভুগতে থেকে পারে। সতর্ক থাকুন।

অর্থ — আর্থিক দিক থেকে দীর্ঘমেয়াদী পরিকল্পনা আপনার পক্ষে শুভ ফল দেবে। ব্যবসায় অর্থ বিনিয়োগ বিশেষ সুফল পাবেন। তবে এই বছর আপনার আয়-ব্যয়ের মধ্যে ভারসাম্য বজায় রাখা কষ্টকর হবে। ঋণ পরিশোধের আশা আছে। আর্থিক অবস্থা শুভ হবে। ব্যবসায়ে অপ্রত্যাশিত প্রাপ্তি ও লটারিতে অর্থপ্রাপ্তি থেকে থেকেও না হওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্ম– কর্মক্ষেত্রে অহংকার ও অভিমান পরিত্যাগ করুন। ব্যবসায়ে সামাজিক মান মর্যাদা বৃদ্ধি পাবে। ব্যবসায়ে পরোক্ষ ভাবে মর্যাদাবৃদ্ধির যোগ আছে। চাকরি ক্ষেত্রে দীর্ঘমেয়াদী কল্পনার বাস্তবায়ন আশাপ্রদ। কর্ম ক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। সাংসারিক সুখ শান্তিবজায় থাকবে।

সম্পত্তি— গুরুজনের প্রভাবে বৈষয়িক উন্নতি হবে। আত্মীয়দের মধ্যে মনোমালিন্য থেকে পারে। সময় সময় বিরুদ্ধ পরিস্থিতির উদ্ভব হবে। গৃহনির্মানের প্রস্তুতিপর্ব শুরু হবে। প্রাচীন সম্পত্তির সংস্কার। সম্পত্তি সংক্রান্ত মামলা মোকদ্দমার ক্ষেত্রে একাধিক ক্ষতি থেকে পারেন। নুতন সম্পত্তি ক্রয় থেকে দুরে থাকুন।

শিক্ষা— সন্তানের পরীক্ষায় সাফল্যের যোগ রয়েছে। পরীক্ষায় ভাল ফল লাভ করবেন। উচ্চশিক্ষার সুযোগ আসবে ও তা যথাযোগ্য ব্যবহার করবেন। নৃত্যশিল্পী ও বিজ্ঞানীদের পক্ষে বিশেষ শুভ সময়।

পারিবারিক— পারিবারিক ক্ষেত্রে সময় শুভ। তবে গুরুজনের সঙ্গে বিবাদ দেখা দিতে পারে। স্ত্রীর স্বাস্থ্য নিয়ে চিন্তায় থাকবেন স্ত্রী জটিল ব্যাধিতে আক্রান্ত থেকে পারেন। ভগিনী ও ভাইর মতের সঙ্গে আপনার মতের কিছুটা অমিল থাকবে। পুত্র ও কন্যার মত বিরোধ ঘটতে পারে। আত্মীয়দের সঙ্গে পশ্চিমে তীর্থযাত্রার যোগ রয়েছে।

বিয়ে — পুত্রের বিয়ে যোগ রয়েছে। গুরুজনের পরামর্শ অনুযায়ী বিয়ে থেকে পারে। পাত্রের ক্ষেত্রে পাত্রী সুশ্রী সুন্দরী হবেন এবং সেই সঙ্গে তাঁর শিক্ষা ও সুন্দর ব্যবহার হবে। সংসারে লক্ষ্মীশ্রী ফিরিয়ে আনবেন সেই পাত্রী। পশ্চিমে বিয়ের যোগ রয়েছে।

ভ্রমণ — এ বছর বিদেশ ভ্রমণের বিশেষ যোগ রয়েছে। কিছু সময়ের জন্য হলেও বিদেশ ভ্রমণ থেকে পারে। দীঘা, পুরী জাতীয় ভ্রমণেও আনন্দ লাভ করবেন আপনি। ছোট ভ্রমণ যোগ যেমন নবদ্বীপ, পুরুলিয়া ইত্যাদি জায়গায় যাওয়ার যোগ রয়েছে।

প্রতিকার — অশুভের শান্তির জন্য প্রবাল, পান্না অভাবে শ্বেত চন্দনের মূল, অনন্তমূল অভাবে ইস্পাত ও স্বর্ণ ধারণ করতে পারেন। সবুজ রঙ এবং ১, ৫ সংখ্যা সব কাজে এড়িয়ে চলার চেষ্টা করুন।

বিশেষ ভাবে মহিলাদের জন্য– স্বাস্থ্য ভাল যাবে না। সন্তানের বিয়ের যোগ আছে। সঞ্চয়ের সম্ভাবনা থাকালেও অযথা অর্থব্যয় হবে। তবে কিছু সঞ্চিত অর্থ বৃদ্ধি পাবে। স্বামীর সঙ্গে মতনৈক। সম্পত্তি সংক্রান্ত বিবাদের মীমাংসা আশা করা যায়।

আত্মীয়দের সঙ্গে দীর্ঘদিন চলা মামলা থেকে নিষ্কৃতি লাভ থেকে পারে। আত্মীয়দের সঙ্গে বিরোধের সম্ভাবনা। পশ্চিমে ভ্রমণ ভাল ফল দেবে। প্রতিবেশী আপনার উন্নতিতে হিংসা করবেন। তবে তাতে আপনার কিছু ক্ষতির সম্ভবনা নেই।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *