Dindayal Upadhaya: মর্যাদার সঙ্গে পালিত হল দীন দয়াল উপাধ্যায়ের জন্মদিন

Share with Friends

শ্যামসুন্দর দোলোই, দাসপুর ও রামজীবনপুর: ২৫ সেপ্টেম্বর রবিবার ১০৭তম জন্মদিন পালন হল প্রয়াত পণ্ডিত দীন দয়াল উপাধ্যায়ের (Dindayal Upadhaya’s birthday celebration)। এদিনটি সারা দেশের সঙ্গে যথোচিত মর্যাদায় পালিত হল দাসপুরে। এবং সেই সঙ্গে রামজীবনপুর সেবাঞ্জলি সেবা সমিতি ও পশ্চিম মেদিনীপুর জেলা মিনিস্ট্রি অফ ইউথ অ্যাফেয়ারসের যৌথ উদ্যোগে।

রামজীবনপুরে এদিন চন্দ্রকোনা ১ ও ২ নং ব্লকের যুবক যুবতীদের নিয়ে প্রভাতফেরী করা হয়। এর পর প্রতিকৃতিতে মাল্যদান করে কথায় কবিতায় দেশাত্মবোধক নাচ ও গানে শ্রদ্ধা নিবেদন করা হয়। এবং সমৃদ্ধ দেশ ও মানব জাতি গঠনের শপথ নেয়া হয় এদিন।

দাসপুরের কলাইকুণ্ডুতে বৃক্ষ রোপণ কর্মসূচির মধ্যে দিয়ে দিনটি পালন করেন বিজেপি নেতা কর্মীরা। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপি নেতা শম্ভু দোলই। তাঁরা বৃক্ষ রোপনের সঙ্গে সঙ্গে দীন দয়াল উপাধ্যায়ের কর্মজীবন সম্পর্কে উপস্থিত কর্মী সমর্থকদের সামনে তুলে ধরেন।

দীন দয়াল উপাধ্যায় ১৯১৬ খ্রিস্টাব্দের ২৫ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছিলেন। তিনি উত্তরপ্রদেশের মুঘল সরাই অঞ্চলে ভূমিপুত্র ছিলেন। কানপুর সনাতন ধর্ম কলেজে পড়াশোনা করেন। এরপর তিনি ভারতীয় জনসংঘ গঠন করে মানব সম্পদ উন্নয়নের চেষ্টা করেন দীন দয়াল। এদিন তা অনুস্মরণেরো বার্তা দিয়েছেন সম্পাদক প্রশান্ত ঘোষ।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *