Plastic Pollution: প্লাস্টিক, থার্মোকল মুক্ত পরিবেশ গড়ার ডাক রামজীবনপুর পৌরসভার

Share with Friends

শ্যামসুন্দর দোলই, রামজীবনপুর: পরিবেশ বাঁচাতে এবার প্লাস্টিক (Plastic) বর্জনের ডাক দিল রামজীবনপুর পুরসভা (Ramjivanpur Municipality)। ১৮ জুন শনিবার এক সচেতনতা শিবিরের আয়োজন করা হয়। তাতে অংশ নেন রামজীবনপুরের পুরবাসীরা। পুর ও নগরোন্নয়ন দফতরের সৌজন্যে এই সচেতনতা শিবিরের আয়োজন করে রামজীবনপুর পুরসভা। পরিচালনায় ছিল জয়গুরু দেবাঞ্জলি সেবা সমিতি।

সমিতির পক্ষ থেকে শ্রুতি নাটক ও কবিতার মাধ্যমে থার্মোপ্লাস্টিক রাক্ষসের গ্রাস থেকে বাঁচতে পুরবাসীদের সচেতনতার পাঠ দেওয়া হয়। স্লোগান ওঠে, থার্মোকল ও প্লাস্টিক মুক্ত পরিবেশ গড়ি, জীব বৈচিত্রকে সমৃদ্ধ করি। আপনার ব্যগই আপনার পরিচয়… ইত্যাদি।

এই দুই দানবীয় পণ্যের ব্যবহারে আমরা পরিবেশের সুস্থতা বিপন্ন করছি। যার পরিণামে আমাদের জীবনে প্রাকৃতিক ভারসাম্য হীনতার নানান সংকট আসন্ন। এই সচেতনতা শিবিরে ১১টি ওয়ার্ডের কিশোর কিশোরী, যুবকযুবতী-সহ শতাধিক ব্যক্তি অংশ নেন।

পুরবাসীদের সঙ্গে অনুষ্ঠানে অংশ নেন পুরসভার চেয়ারম্যান কল্যাণ তেওয়ারি, ভাইসচেয়ারম্যান শিউলি ভট্টাচার্য, জয়গুরু সেবাঞ্জলি সেবা সমিতির সম্পাদক প্রশান্ত ঘোষ-সহ পৌরসভার সমস্ত আধিকারিক ও কর্মীরা। তাঁরা সবাই প্লাস্টিক ও থার্মোকলজনিত দূষণ রুখতে এর ব্যবহার বর্জন এবং পরিবর্তে পাতা, পাঠ বা কাপড়ের তৈরি জিনিস, ব্যাগ ব্যবহারে আবেদন জানিয়েছেন।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *