Shraboni Mela: সোনাখালী বস্ত্র ও শ্রাবণী মেলা ২০২২ উদ্বোধন করলেন ঘাটালের মহকুমা শাসক

Share with Friends

নিজস্ব সংবাদদাতা, দাসপুর: উদ্বোধন হল পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) দাসপুর ২ নম্বর ব্লকে সোনাখালী বস্ত্র ও শ্রাবণী মেলা ২০২২ (Sonakhali Shraboni Mela)। শুক্রবার সন্ধ্যায় এই মেলার উদ্বোধনে করেন ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস। মেলা চলবে আগামী ১৫ জুন পর্যন্ত।

সোনাখালী স্কুলপাড়া সার্বজনীন দুর্গোৎসব সংঘের আয়োজনে এই মেলায় জামাকাপড়ের বিপুল সম্ভারের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। সেই সঙ্গে মেলার অন্যান্য আকর্ষণও বর্তমান। মেলায় প্রতিদিন সন্ধ্যায় থাকছে নৃত্য সঙ্গীত আবৃত্তি বসে আঁকো ক্যুইজ দিদি নম্বর ১ প্রতিযোগিতা। ৮ জুন বুধবার আয়োজন করা হয়েছে রক্তদান শিবিরের।

উদ্বোধনী অনুষ্ঠানে মহকুমা শাসক বক্তব্য রাখার সময় এমন উদ্যোগের প্রশংসা করেন। সেই সঙ্গে বলেন, তাঁর প্রশাসনিক এলাকার মধ্যে এই ধরনের সংস্কৃতি মনস্কতার দিক থেকে দাসপুর এলাকা অনেক এগিয়ে। তিনি বার বার তা উপলব্ধি করেছেন। যদিও ঘাটাল বেশি প্রচারের আলো পেয়ে এসেছে। তিনি আরও বলেন দাসপুর এলাকায় যে কোনও মেলা বা এই ধরনের অনুষ্ঠানের সঙ্গে রক্তদান শিবির অঙ্গাঙ্গিক ভাবে জড়িয়ে থাকে, যা সামাজিক ভাবে খুবই প্রগতিশিল একটি চিন্তা ভাবনার পরিচায়ক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তৃণমূল কংগ্রেসের ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি আশিস হুতাইত। তিনি বলেন শ্রাবণী মানে নতুন, জীবন, আনন্দ, প্রেমের প্রতীক। এই শ্রাবণী মেলাও ই আবেগকেই বহন করছে। প্রথম বছর এই মেলার উদ্বোধন একটা মাইল ফলক মাত্র। আগামী দিনে এই মেলা এলাকার সার্বিক সাংস্কৃতিক ধারাকে একত্রিত করবে বলে দাবি করেন তিনি।

অনুষ্ঠানের আর এক বিশেষ অথিথি দাসুপর ২ নম্বর পঞ্চায়েত সমিতির সভানেত্রী প্রতিমা দোলই মেলাকে আরও সুন্দর এবং মানুষের কাছাকাছি পৌঁছে দেওয়ার জন্য জন কল্যাণমূলক কিছু প্রস্তাব রাখেন। তিনি বলেন, অল্প বয়সে বিয়ে, ক্রেতা সুরক্ষার মতো বিষয়গুলি নিয়ে যদি আলোচনা বা স্টলের ব্যবস্থা করা হয় তবে তা এই মেলা সব দিক থেকে আরও সুন্দর এবং আকর্ষণীয় হয়ে উঠবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পরেশনাথ দোলই, তিনি বিস্তারিত ভাবে শ্রাবণী মেলার তাৎপর্য ব্যাখ্যা করেন। তার কথায় উঠে আসে বিভিন্ন সভ্যতার বস্ত্র কী ভাবে আমাদের ধর্ম সভ্যতার সঙ্গে জড়িয়ে রয়েছে। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাড়াজোল রাজ কলেজের বাংলার শিক্ষক বিশ্বজিৎ চক্রবর্তী এবং অভিজিৎ ভৌমিক। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন অভিজিৎ চক্রবর্তী।

মেলা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বিভিন্ন প্রতিযোগিতা নাম নথিভুক্তের জন্য যে কেউ সোনাখালী স্কুল মোড়ের বইঘর, পলাস স্টোর্স, শাসমল কম্পিউটার, শংকর দাসের স্টেশনারি দোকানে যোগাযোগ করতে পারেন। মেলায় স্টল বুকিংয়ের জন্য যোগাযোগ করতে পারেন ৯০০২৮৬৩১৪৭। এবং স্থানীয় শিল্পীরা বিভিন্ন অনুষ্ঠান পরিবেশনের জন্য যোগাযোগ করতে পারেন ৯৯৩২৯৪০৫০৯ / ৯৯৩২৯০৫১১৮ নম্বরে।

কৃষিজীবী সমাচারে যে কোনও খবর, লেখা, বিজ্ঞাপন প্রকাশের জন্য যোগাযোগ করুন 9836454545 নম্বরে। লাইক করুন আমাদের facebook পেজ।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *