Barna Porichoy Award: খড়দায় বর্ণপরিচয় সামাজিক সম্মানে ভূষিত দাসপুরের দিশা

Share with Friends

বিশেষ সংবাদদাতা, খড়দহ: মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়ের (Minister Sovan deb Chatterjee) হাত থেকে বর্ণপরিচয় সামাজিক সম্মানে (Barna Porichoy Award) ভূষিত হল দাসপুরের দিশা (Daspur Disha)। ১২ জানুয়ারি উত্তর চব্বিশ পরগনার খড়দার রবীন্দ্রভবনে মন্ত্রী তথা কবি শোভন দেব চট্টোপাধ্যায় এই সম্মান তুলে দেন গুণীজনদের হাতে। অনুষ্ঠানের উদ্বোধন করেন কিশোরী কবি সুরভী চট্টোপাধ্যায়।

সম্মান প্রাপকদের তালিকায় উজ্জ্বল উপস্থিতি ছিল দাসপুরে সমাজসেবী সংস্থা দিশার। দিশার সম্পাদক শ্রীকান্ত কদম ও সহযোগী শিক্ষক শ্যামসুন্দর দোলোই, কিংকর পাত্র, চিকিৎসক প্রফুল্ল বেরাদের হাতে সম্মানিত করা হয়। এই অনুষ্ঠানের আয়োজন করে, মিশন বিদ্যাসাগর ও কলকাতা ওয়েব ফাউন্ডেশন।

১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দকে স্মরণ সহ বিদ্যাসাগর উৎসবে এই সম্মাননা অনুষ্ঠানে শোভনদেব চট্টোপাধ্যায়, বিদ্যাসাগরের কথা উল্লেখ করে বলেন, বাঙালিকে সব অপবাদ ও আঘাতকে প্রত্যাখ্যান এগিয়ে যেতে হবে। সচল রাখতে হবে বাংলা ও বাঙালির কৃষ্টিকে। অনুষ্ঠানে মিশন‌ বিদ্যাসাগরের কর্ণধার অমিতাভ বন্দ্যোপাধ্যায়, সমাজ সেবার দৃষ্টিভঙ্গিতে সবাইকে ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের অনুগামী হওয়ার আহ্বান জানান।

মন্ত্রী সম্মানিত করেন, সঙ্গীত শিল্পী ও পরিচালক কল্যাণ সেন বরাট, পুরপ্রধান নীলু সরকার, খড়দা থানার আধিকারিক রাজকুমার সরকার, কবি ও গীতিকার কৌশিক সেনগুপ্ত, শিক্ষক ও কবি বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায় এবং রানাঘাট সিটিজেন্স ফোরামকে। মৌমিতা সরকার, জয়দীপ চট্টোপাধ্যায় প্রমুখদের সাংস্কৃতিক অনুষ্ঠান সবার মন জয় করে।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *