শৈত্য প্রবাহ, অকাল বৃষ্টি উপেক্ষা করেই চলছে ঘাটালের রেল আন্দোলন

Share with Friends

নিজস্ব প্রতিনিধি, ঘাটাল: ঘাটাল মহকুমায় রেলের (Ghatal railpath movement) দাবিকে সামনে রেখে ফের পথে নেমে পড়লেন আন্দোলন কমিটির সদস্যরা। বৃহস্পতিবার ঘাটাল শহরের পাঁশকুড়া বাসস্ট্যান্ট সংলগ্ন এলাকায় বিকেলে শুরু হয় সই সংগ্রহ অভিযান।

বৃষ্টির পূর্বভাস ছিল। তার পরেও ঘাটাল শিশুমেলাকে কেন্দ্র করে মানুষের সমাগমের কথা মাথায় রেখে, এ দিন সই সংগ্রহ কর্মসূচি নেওয়া হয়। কারণ যাতে আরও বেশি মানুষের কাছে পৌঁছনো যায়। এবং তাঁদের সমর্থন মেলে। সেই উদ্দেশেই বিকাল ৪টার আগে থেকেই শুরু হয় সই সংগ্রহ অভিযান ও ঘাটাল রেলপথের সপক্ষে প্রচার। পায়ে পায়ে বেশ কিছু মানুষ প্রচারস্থলে আসেন। উপস্থিত কমিটির সদস্যদের সঙ্গে কথা বলেন। এবং সেই সঙ্গে এই আন্দোলনের প্রতি সমর্থন জানান।

আবহাওয়ার পূর্বাভাস মতো বিকেলে বৃষ্টি নামতেই সই সংগ্রহ অভিযান এদিনের মতো স্থগিত রাখতে হয়। তবে ততক্ষণে বেশ কিছু মানুষের সই সংগ্রহ হয়। এদিনের কর্মসূচিতে অংশ নেন ঘাটাল রেলপথ আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক তাপস কুমার মিশ্র ও ঝন্টু চ্যাটার্জি, প্রধান উপদেষ্টা গৌরীশংকর বাগ, সদস্য শম্ভু নাথ সানকি, শুভম দত্ত ও অরূপকান্তি বেরা।

কমিটির তরফে তাপস কুমার মিশ্র ও ঝন্টু চ্যাটার্জি জানান আগামী কয়েক দিন বিকেলে লাগাতার ঘাটাল শহরেই এই কর্মসূচি চলবে। যে ভাবে তাঁরা মানুষের সমর্থ পাচ্ছেন তাতে দিন দিন তাঁদের উৎসাহ আরও বাড়ছে। ঘাটালের মানুষের স্বপ্ন স্বার্থক করতে রেলপথ আনার জন্য তাঁরা এই আন্দোলন চালিয়ে যাবেন।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *