রকমারি অমলেট – ডিমভাজা করুন নতুন উপায়ে।

Share with Friends

রকমারি অমলেট

রকমারি অমলেট ১

উপকরণ: ৪টি কাঁচা ডিম, নুন, গোলমরিচ, একটা মাঝারি সাইজের আলু, রসুন(৩০ গ্রাম), অলিভ অয়েল বা মাখন (৩০ গ্রাম), পেঁয়াজ। কুচনো স্প্রিং অনিয়ন, টম্যাটো সস।

প্রথমে ডিম ভেঙ্গে তাতে নুন ও গোলমরিচ দিয়ে ফেটান। আলু সরু সরু করে কাটুন। পেঁয়াজ স্প্রিং করে কাটুন।

প্রণালী: নন স্টিক ফ্রাইং প্যানে রসুন, আলু নুন মিশিয়ে হাল্কা আঁচে ভেজে নিন। এ বার এই মিশ্রণে দিয়ে দিন ফেটিয়ে রাখা ডিম। যতক্ষণ না মিশ্রণটি গাঢ় হচ্ছে, নাড়তে থাকুন।

এরপর উপর দিয়ে ছড়িয়ে দিন স্প্রিং অনিয়ন কুচি। এ বার হাল্কা আঁচে ঢাকা দিয়ে রাখুন। বেশ কিছুক্ষণ পর প্যান থেকে নামিয়ে পেস্ট্রির মতো বা ত্রিকোণ করে কেটে নিন। টম্যাটো সস দিয়ে পরিবেশন করুন।

রকমারি অমলেট ২

উপকরণ: ৪টি ডিম, গোলমরিচ, নুন। মাংস (২৫০ গ্রাম), কড়াইশুঁটি (৩০ গ্রাম), পেঁয়াজকুচি (৩০ গ্রাম), চিজ (১৫ গ্রাম), ক্যাপসিকাম (২০ গ্রাম), ধনেপাতা, অলিভ অয়েল বা মাখন (৩০ গ্রাম) ।

৪ টে ডিম ভেঙ্গে তাতে নুন ও গোলমরিচ দিয়ে ফেটান। মাংস কুচি কুচি করে কাটুন। ক্যাপসিকাম ডুমো করে কাটুন, ধনে পাতা কুচি কুচি করে রাখুন।

প্রণালী: সব সব্জি আর মাংসটাকে সামান্য তেলে হাল্কা করে ভেজে নিন। ৩-৪ মিনিট রান্নার পর তাতে ঢেলে দিন ফেটানো ডিমটাকে। এতে যোগ করুন সামান্য মাখন। হাল্কা আঁচে ঢাকা দিয়ে রাখুন। প্যান থেকে নামিয়ে পেষ্টির মতো বা ত্রিকোণ করে কেটে পরিবেশন করুন।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *