Eye test camp: বিনামূল্যে চোখ পরীক্ষা ও জীবনে সুখ শান্তি লাভের দিশা দেখানোর শিবির ইড়পালায়

Share with Friends

শ্যামসুন্দর দোলই, ইড়পালা: অনেকেই দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝেন না। ঠিক তেমনি চোখের চরম দুর্গতি না হলে পয়সা খরচ করে চক্ষু পরীক্ষাতে (Eye test) আগ্রহ দেখান না বেশির ভাগ মানুষই। তাই বিনা ব্যয়ে চক্ষু সচেতনতা ও পরীক্ষা করানোর আয়োজন করল প্রজাপিতা ব্রহ্মকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের ঘাটাল সেবাকেন্দ্র।

তেসরা জুলাই, রবিবার ঘাটাল থানার ইড়পালা অভ্যুদয় সম্মিলনী ক্লাব প্রাঙ্গণে এই শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরে ৪২ জনের চোখের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। যাঁদের যাঁদের প্রয়োজন তাঁদের চশমা দেওয়া হয় এদিন।

শিবিরের সভামঞ্চে রাজ যোগিনী ব্রহ্মা কুমারী বন্দনা দিদির পৌরহিত্যে সামিল ছিলেন এই ক্লাবের সম্পাদক অসিত মান্না, ঘাটাল লায়ন্স আই হসপিটালের চিকিৎসক আর কে অধিকারী, চক্ষু পরীক্ষা শিবির সংগঠক সম্রাট পন্ডিত, মেমারি গভমেন্ট পলিটেকনিক কলেজের লেকচারার ব্রহ্মাকুমার পবিত্র ভাই, যুগল  ভাই, চন্দ্র গোপাল ভাই, মৃণাল ভাই, রঞ্জিত ভাই, বেহান ভাই প্রমূখ।

এই সভায় সুখী ও শান্তিপূর্ণ জীবন গড়ার দিশাও দেখানো হয়েছে। রাজ যোগিনী ব্রহ্মা কুমারী বন্দনা দিদি বলেন, জীবনে সুখ শান্তি লাভের জন্য মনকে শান্ত রাখার প্রয়োজন। মন সুগন্ধি ফুলের মতই। সুরভি ফুল যেন দুর্গন্ধ স্থানেও সৌরভ ছড়ায়, মনকে ঠিক সেইভাবেই চালনা করা উচিত। আর প্রয়োজন বাকসংযম।

তিনি আরও বলেন, অপ্রিয় সত্য কথা তৎক্ষণাৎ না বলে তা সময় মতো মিষ্টি করে বলা প্রয়োজন। অন্যথায় তা পরমাণু বোমার মতই বিধ্বংসী হবে। সংসার সমাজে অশান্তির বিস্ফোরণ ঘটাবে। জীবনের সুখ শান্তি বিনষ্ট করে। আমাদের বিপথে চালিত করে। তাই আমাদের অমিত মনের শক্তিকে নেতিবাচক নয়, সর্বদাই ইতিবাচক শক্তিতে সদ্ব্যবহার করা দরকার।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *