Ramanujan: গণিতজ্ঞ রামানুজনের জন্মদিন উদযাপনে প্রস্তুতি

Share with Friends

নিজস্ব সংবাদদাতা, দাসপুর: আগামী ২২ ডিসেম্বর বৃহস্পতিবার গণিতজ্ঞ শ্রীনিবাস রামানুজনে র ১৩৬তম জন্মদিন। আর সেই দিনটি পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মভূমিতে পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এই উদ্যোগ নিয়েছে দিশা ওয়েলফেয়ার সোশ্যাইটি ও মিশন বিদ্যাসাগর। সে কারণেই দাসপুরে একটি প্রস্তুতি সভা হল।

দিশা ওয়েলফেয়ার সোশ্যাইটির দাসপুর কার্যালয়ে শনিবারের এই প্রস্তুতি সভায় যোগ দেন মেদিনীপুর কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রাক্তন প্রধান ডক্টর সুভাষ চন্দ্র সামন্ত, দিশা ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক শ্রীকান্ত কদম ও সহযোগী চিকিৎসক প্রফুল্ল বেরা, মহারাজ পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাষচন্দ্র দত্ত, সাগরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানসকুমার মান্না, বাসুদেবপুর বিদ্যাসাগর বিদ্যাপীঠের প্রধান শিক্ষক তারাশঙ্কর দাস বৈরাগী, রঘুনাথপুর সরোজমোহন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিঙ্কর পাত্র, বীরসিংহ ভগবতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হরগোবিন্দ দোলোই, শিক্ষক শ্যামসুন্দর দোলোই, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিদ্যুৎ বিকাশ শাসমল ও বীরসিংহ বিদ্যাসাগর বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা সোহিনী কর্মকার, রাজনগর ইউনিয়ন হাইস্কুলের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক তাপস কুমার পোড়েল।

এক সাক্ষাৎকারে ডক্টর সুভাষ চন্দ্র সামন্ত জানিয়েছেন, প্রক্তন ডাইরেক্টর ডক্টর শ্রীঘোষ শিক্ষার্থীদের গণিতভিতি কাটানোর জন্য বক্তব্য পেশ করছেন। এবং এদিন মাছের তেলে মাছ ভাজার মতো শিক্ষার্থীদের দিয়ে গণিত শিক্ষার কৌশল অবলম্বন করানোর লক্ষ্য রয়েছে।


Share with Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *